ডাউনলোড ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল গানিতিক সূত্র পিডিএফ

ডাউনলোড ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল গানিতিক সূত্র পিডিএফ 

গণিতের সূত্র গুলো মনে রাখার পাশাপাশি ষষ্ঠ থেকে দশম শ্রেণীর অঙ্ক বেশি বেশি চর্চার মাধ্যমে গণিতে পারদর্শী হওয়া সম্ভব, সেই উদ্দেশ্য কে সামনে রেখে এই পোস্টটি শেয়ার করছি।
এছাড়াও গণিতের শর্টকাট গুলো জেনে নিলে দ্রুত সাফল্য অর্জন সম্ভব গণিতের শর্টকাট Download
এখন গণিতের সূত্র আর বই খুঁজে খুঁজে বের করা লাগবেনা । ষষ্ঠ থেকে দশম শ্রেণীর সাধারণ গণিত ও উচ্চতর গণিত -এর সকল সূত্র এখন  pdf ফাইল হিসেবে দেখতে এবং  প্রিন্ট করতে পারবেন । এতে রয়েছে বর্গ, ঘন, গুণ, উৎপাদক, মান নির্ণয়, সূচক, লগারিদম, ধারা, ত্রিকোণমিতি, পরিমিতি ও ভেক্টরের সূত্রাবলী ।
নিচের থেকে এটি  বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন -

>> বইটি ডাউনলোড করে নিন

 বোর্ড এর সকল বাংলা ও ইংলিশ ভার্সন পিডিএফ বই এখানে পাবেন প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল বোর্ড বই বাংলা ও ইংলিশ ভার্সন পিডিএফ ডাউনলোড


যেকোনো ধরণের পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্যই গণিতের ফর্মুলা বা সূত্র গুলো মনে রাখা জরুরি। ক্লাস সিক্স থেকে শুরু করে ক্লাস টেন সকল শ্রেণীর গণিত বই এর গুরুত্বপূর্ণ সূত্র গুলো পিডিএফ আকারে দেয়া হলো।  যারা চাকুরীর জন্য প্রস্তুতি নিচ্ছেন তারাও বইটি অনুশীলন করতে পারেন। ধন্যবাদ। 
ডাউনলোড ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল গানিতিক সূত্র পিডিএফ ডাউনলোড ষষ্ঠ শ্রেনী থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল গানিতিক সূত্র পিডিএফ Reviewed by Math Formula on November 02, 2017 Rating: 5

8 comments:

  1. পরিমিতির সুত্র গুলোকই

    ReplyDelete
  2. Good. But porimitir suttra guli koi..?

    ReplyDelete
  3. Ha. Tobe jai hok amr kase suttra gulo khub vlo laglo. Tnx to the book write.

    ReplyDelete
  4. এই সমস্ত ফরমুলাগুলো মুখস্ত করে আমার খুবই উপকার হয়েছে। কিন্তু পরিমিতি ফরমুলাগুলো কোথায়।

    ReplyDelete

Powered by Blogger.